আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
সিলেটে ১৮ পরিবারের বাসাভাড়া মওকুফ

সিলেটে করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় ১৮ পরিবারের এক মাসের বাসাভাড়া মওকুফ করা হয়েছে। আজ বৃহস্পতিবার এসব ভাড়া মওকুফের ঘোষণা দেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর স্ত্রী সামা হক চৌধুরী। নগরের কুমারপাড়ায় অবস্থিত কলোনিতে নিজের নামে থাকা বাসার ভাড়াটিয়াদের প্রায় এক লাখ টাকা মওকুফ করেন তিনি।

মেয়র পত্নী সামা হক চৌধুরী প্রথম আলোকে বলেন, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে নিম্নবিত্ত মানুষ কর্মহীন হওয়ায় সিটি মেয়র বাসাবাড়ির মালিকদের প্রতি এক মাসের ভাড়া মওকুফ করার আহ্বান জানিয়েছিলেন। মানবিক এ আহ্বানে সাড়া দিয়ে তিনি তাঁর মালিকানাধীন একটি কলোনির ১৮টি পরিবারের ভাড়াটে বাসিন্দাদের এক মাসের ভাড়া মওকুফ করেছেন।

সামা হক বলেন, বাইরে কাজ করার মতো পরিস্থিতি না থাকায় নিম্ন আয়ের মানুষ রোজগারহীন হয়ে পড়েছেন। ফলে নিজের পরিবার থেকেই ভাড়া মওকুফের আহ্বানে সাড়া দিয়েছেন। অন্যদেরও তা অনুসরণ করার অনুরোধ করেন তিনি।

পরিবার থেকে ভাড়া মওকুফের ঘোষণায় আনন্দিত বলে জানান সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বলেন, ‘এই মুহূর্তে সবার উচিত নিজ নিজ অবস্থান থেকে গরিব, অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানো। আমরা যদি বস্তিবাসী ও নিম্নমধ্যবিত্ত পরিবারের এক মাসের ভাড়া মওকুফ করি, তাহলে এই দুর্দিনে কিছুটা হলেও তাঁরা স্বস্তি পাবেন।’

গত ২৯ মার্চ সিটি করপোরেশনের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিম্নবিত্তদের বাসাবাড়ির ভাড়া মওকুফ করার জন্য বিত্তবান নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছিলেন মেয়র আরিফুল হক। প্রথম আলো

মন্তব্য