আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
জমে উঠেছে রিহ্যাব এর নির্বাচন প্রচারণা

জমে উঠেছে রিহ্যাব এর নির্বাচন প্রচারণা।

রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর ২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পরিষদের নির্বাচন ১০ নভেম্বর, ২০২১ তারিখে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে এবং তফসিল অনুযায়ী বিভিন্ন পর্যায় অতিক্রম করে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হয়েছে। এ বছর ৭৫২ জন সদস্য প্রতিষ্ঠান চূড়ান্ত ভোটার তালিকায় স্থান পেয়েছে।

২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পরিষদের নির্বাচনে প্রেসিডেন্ট ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদ প্রার্থী হচ্ছেন যথাক্রমে বর্তমান প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল) ও হামিদ রিয়েল এস্টেট এর ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাবুল হামিদ।

আলমগীর শামসুল আলামিন (কাজল) বেশ কয়েকবছর ধরে সফলতার সাথে রিহ্যাব এ নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তার সময়ে রিহ্যাব এর নিজস্ব জমিতে ভবন নির্মানের কাজ, চট্টগ্রামের রিহ্যাবের নিজস্ব অফিস সহ বিভিন্ন সফলতা অর্জিত হয়েছে। এছাড়া নিবন্ধন ব্যয় কমানো, অব্যাহত তৎপরতার মাধ্যমে অপ্রদর্শিত অর্থ মূল অর্থনীতিতে ফিরিয়ে আনার ক্ষেত্রে তার যথেষ্ট অবদান রয়েছে। আবাসন ব্যবসায় ছাড়াও বিভিন্ন ধরনের ব্যবসার সাথে দীর্ঘদিন ধরে জড়িত রয়েছেন বিশিষ্ট শিল্পপতি আলমগীর শামসুল আলামিন (কাজল)। তিনি একজন সফল ব্যবসায়ী এবং সংগঠক। তার কর্মপরিধির ওপর আস্থা রয়েছে দেশের আবাসন ব্যবসায়ীদের। তিনি দেশের আবাসন খাতের ব্যবসার বর্তমান অবস্থা থেকে উত্তরণ, গৃহঋণ ও স্বল্প আয়ের মানুষের জন্য আবাসন ব্যবস্থার উন্নতিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদ প্রার্থী হচ্ছেন হামিদ রিয়েল এস্টেট এর ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাবুল হামিদ। তিনি একজন সফল পরিচিত ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক। সাবেক সংসদ সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর খুব কাছের সহযোগী হিসেবে পরিচিত মরহুম হামিদুর রহমানের কনিষ্ঠ পুত্র ইন্তেখাবুল হামিদ। ইন্তেখাবুল হামিদ বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব হিসেবেও দায়িত্ব পালন করছেন। বাংলাদেশে কার্যকর কৃষি খামার প্রতিষ্ঠায় বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে কৃষিক্ষেত্রে তিনি ২০১৪ সালে বঙ্গবন্ধু জাতীয় পুরস্কার লাভ করেন।

রিহ্যাবের এবারের নির্বাচনে নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন ইঞ্জিনিয়ার এনায়েতুর রহমান। তফসিলে নির্বাচনের আচরণবিধিসহ প্রয়োজনীয় তথ্য প্রকাশ করা হয়েছে। বিগত বছরের ধারাবাহিকতায় এ বছর ঢাকা থেকে ২৬ জন এবং চট্টগ্রাম থেকে তিনজন অর্থাৎ সর্বমোট ২৯ জন পরিচালক নির্বাচিত হবেন। একই দিনে ৫ সদস্য বিশিষ্ট চট্টগ্রাম রিজিওন্যাল কমিটি নির্বাচিত হবেন। নির্বাচিত কমিটি দুই বছরের জন্য রিহ্যাবের পরিচালনা পর্ষদ গঠন করবেন।