আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
বাড্ডায় নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিক নিহত, প্রাণ হারানো ৩ জনই ভাই

রাজধানীর উত্তর বাড্ডার পূর্বাচলে নির্মাণাধীন ভবন থেকে নিচে পড়ে নিহত তিনজনের দু’জন সহোদর এবং একজন তাদের চাচাতো ভাই। তিনজনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে পূর্বাঞ্চলের ১৭ নম্বর রোডের ১৫ ও ১৬ লেনের মধ্যবর্তী নির্মাণাধীন ১১ তলা ভবনের ১০ তলা থেকে পড়ে মৃত্যু হয় তাদের।

মারা যাওয়া দুই সহোদর হলেন- শাহজাহান মিয়া (৩৫), সারোয়ার হোসেন (৩২) ও তাদের চাচাতো ভাই আব্দুল কুদ্দুস (৩৫)। এদের বাড়ি নেত্রকোনা কলমাকান্দা উপজেলার রংছাতি গ্রামে। শাহজাহান ও সারোয়ারের বাবার নাম মিজানুর রহমান। আর কুদ্দুসের বাবার নাম আতাবুর রহমান। তারা উত্তর বাড্ডার জি এম বাড়ি বাবুল্লা পাড়ায় থেকে রাজমিস্ত্রির কাজ করতেন।

শাহজাহানের ভাই তরিকুল ইসলাম আবাসন বার্তাকে জানান, ১১ তলা ভবনের ১০ তলায় লিফটের ফাঁকা জায়গায় মাচা বেঁধে দেয়ালে প্লাস্টারের কাজ করছিলেন তিনজন। মাচার মধ্যে থাকা সারোয়ার ও কুদ্দুস বাঁশ-কাঠ ভেঙে নিচে পড়ে যেতে লাগলে তাদের ধরার চেষ্টা করেন শাহজাহান। কিন্তু তিনজনই পড়ে যান। প্রথম দু’জন ঘটনাস্থলেই মারা যান। গুরুতর আহতাবস্থায় শাহজাহানকে ঢামেকে নিয়ে এলে তাকেও মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

পরে বাড্ডা থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে সারোয়ার ও কুদ্দুসের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। মর্গে নেওয়া হয় শাহজাহানের মরদেহও। তরিকুল জানান, এই ঘটনায় সারোয়ার হোসেন (২৫) নামেরই আরও এক শ্রমিক আহত হয়েছেন। তাকে স্থানীয় এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে আমরা জানতে পেরেছি।

মন্তব্য