আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
জমির মালিকের সাথে প্রতারণা: ডেভেলপার মাশুকের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক:

চুক্তি অনুযায়ী জমির মালিককে তার প্রাপ্য ফ্লাট বুঝিয়ে না দেয়া। প্রতিশ্রুত নির্মাণ উপকরণ ব্যবহার না করা এবং জমির মালিককে ক্ষতিপূরন না দেয়ায় রাইয়ান রিয়েল এষ্টেটের ব্যবস্থাপনা পরিচালক মাওলানা মাশুক রেজার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। সকালে মহনগর হাকিম রশিদুল আলম এ আদেশ দেন। আগামী ১৮ এপ্রিল সাক্ষ্য গ্রহণ করা হবে বলে জানিয়েছে আদালত। মামলার বাদি চৌধুরী মাহদী আহামেদের উপস্থিতিতে এডভোকেট ওমর ফারুক আদালতকে বলেন, তদন্তে আসামী মাশুকের বিরুদ্ধে ৩ তিনটি অভিযোগ প্রমাণিত হয়েছে। ডেভেলপার কোম্পানী জমির মালিককে তার প্রাপ্য তিনটি ফ্লাটের একটিও বুঝিয়ে দেয়নি। ইচ্ছাকৃত ভাবে নির্মান কাজ শেষ করেনি। জমির মালিককে কোন আর্থিক ক্ষতিপূরন দেয়নি।

ডেভেলপার মাশুক তার অংশের ফ্লাট ক্রেতাকে বুঝিয়ে দিয়েছে। খালি পড়ে আছে জমির মালিকের অংশ গুলো। চুক্তি অনুযায়ী বিএসআরএম অথবা রহিম ষ্টিল রড দিয়ে বাড়ী নির্মাণ করার কথা। অথচ পূর্বাচল নামের একটি অখ্যাত কোম্পানীর নিম্ন মানের রড ব্যবহার হচ্ছে বাড়ী নির্মাণে। জমির মালিকের কোন আপত্তি কানে নিচ্ছে না ডেভেলপার মাশুক। শুনানী শেষে আদালত রাইয়ান রিয়েল এষ্টেট এর ব্যবস্থাপনা পরিচালক মাশুক রেজার কাছে জানতে চান তিনি দোষি না নির্দোষ। জবাবে আসামী নিজেকে নির্দোষ দাবি করেন। এরপর আদালত অভিযোগ গঠন করে বিচার শুরুর আদশেদেন।

মামলার অপর আইনজীবী এডভোকেট কবির হোসাইন জানান মামলাটি পিবিআই তদন্ত শেষে রিপোর্ট দিয়েছিল। প্রতিবেদনে বলা হয়, ঢাকা ক্যান্টনমেন্ট আবাসিক এলাকায় পৈত্রিক সূত্রে আড়াই কাঠা জমির মালিক শওকত আহমেদ চৌধুরী। ২০১১ সালে ভবন নির্মাণের জন্য রাইয়ান রিয়েল এষ্টেট এর সাথে চুক্তিবদ্ধ হন। চুক্তি অনুযায়ী ২০১৪ সালে প্রাপ্য তিনটি ফ্লাট বুঝিয়ে দেয়ার কথা ডেভেলপার কোম্পানীর। কিনÍ এখন পর্যন্ত একটি ফ্লাটও জমির মালিক শওকত আহমেদ চৌধুরী বুঝে পাননি। দেয়া হয়নি ক্ষতিপূরণ। অথচ ডেভেলপার মাশুক রেজা তার অংশের তিনটি ফ্লাট বিক্রি করে ক্রেতার অনুকূলে রেজিষ্ট্রিও করে দিয়েছেন।