আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
রিহ্যাবে লিয়াকত আলী ভূইয়ার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর সাবেক সহ সভাপতি (প্রথম) লিয়াকত আলী ভূইয়া মিলন এর বিরুদ্ধে নানা অনিয়নের অভিযোগ উঠেছে। বেশ কয়েক বছর রিহ্যাব এর সহ সভাপতির দায়িত্ব পালন করেন তিনি। বিভিন্ন অনিয়মের কারণে তাকে বহিস্কার করা হবে, বিষয়টি টের পেয়ে ২০২০ সালের আগস্টে মাসে রিহ্যাব এর ১৪ তম বোর্ড সভায় নিজ থেকে পদত্যাগ করেন রিহ্যাব এর এই সাবেক নেতা। তার বিরুদ্ধে রিহ্যাব থেকে বিভিন্ন অনুষ্ঠানের নামে বিধিবহির্ভূতভাবে টাকা-পয়সা সরিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিভিন্ন দল থেকে অসংখ্য লোকের অনুপ্রবেশ ঘটেছে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনে।শুধু অঙ্গ সংগঠনেই নয় হাউব্রিড এই সব লোকজন অনুপ্রবেশ করেছে বিভিন্ন বাণিজ্য সংগঠনেও।তাদের অপতৎপরতায় ব্যবসায়ী সংগঠনের যেমন সুনাম ক্ষুন্ন হচ্ছে তেমনি, বাদ পড়ছেন ত্যাগী নেতারা।এই সব হাইব্রিড নেতারা বাণিজ্য সংগঠনগুলোতে কৌশলে নৈরাজ্যবিভেদ তৈরি করে সরকারকে বিপদে ফেলার ষড়যন্ত্রে লিপ্ত। লিয়াকত আলী ভূইয়ার বিরুদ্ধেও এমন অভিযোগ উঠেছে।

জানা গেছে, শুরুতে এফবিসিসিআই এর পরিচালক ব্যবসায়ী নেতা মোহাম্মদ আলীর ছত্রছায়া এবং পরে বিএনপি পন্থী রিহ্যাব এর সাবেক সভাপতি ক্যাপিটাল্যান্ড ডেভেলপমেন্ট এর এমডি মোকাররম হোসেন খান এবং তার সাবেক স্ত্রী বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক  জেবা আমিনা খান এর ছত্রছায়ায় বিভিন্ন সংগঠনের কাজ শুরু করেন লিয়াকত আলী ভূইয়া। নিজের স্বার্থ উদ্ধারে কখনও বিএনপি আবার কখনও আওয়ামী লীগের লোক হয়ে যান লিয়াকত আলী ভূইয়া মিলন।ক্রিসেন্ট হোল্ডিংস এর এমডি জামায়াতের সুরা সদস্য রফিকুন নবীর সাথেও তার সখ্যতা রয়েছে। স্বার্থের প্রয়োজনে একেক সময় একেক জনের ছায়া তলে আশ্রয় নেন এমন অভিযোগ লিয়াকত আলী ভূইয়ার বিরুদ্ধে।  

তিনি যে সংগঠনেই যান সেখানেই বিভক্তি তৈরি করার ষড়যন্ত্র করেন। মিথ্যা জিডি, মিথ্যা মামলাসহ মানুষকে হয়রানি করা তার নেশা এমন অভিযোগ অনেকের। এক সময় বাংলাদেশ স্পেশালাইজড টেক্সটাইল মিলস ও পাওয়ার লুম এসোসিয়েশন কাজ করেছেন। সদস্যদের চাপে সেখান থেকেও বিতাড়িত হন । রিহ্যাব এর দায়িত্ব পালন করেছেন বেশ কিছু সময়, এখান থেকে বিভিন্ন অনিয়মের কারণে তাকে বহিস্কার করা হবে, বিষয়টা টের পেয়ে পদত্যাগ করেন লিয়াকত আলী ভূইয়া।বর্তমানে তার বিরুদ্ধে রিহ্যাব এ নানা অনিয়মের উঠেছে।

নানা অনিয়মের বিষয়ে রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) প্রকৌশলী মোহাম্মদ  সোহেল রানা বলেন,  রিহ্যাব এ তার বিরুদ্বে তদন্ত চলমান রয়েছে। বেশ কিছু অভিয়োগ রয়েছে তার বিরুদ্ধে।

এ বিষয়ে কথা বলার জন্য লিয়াকত আলী ভূইয়াকে ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

মন্তব্য