আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
নকশা না মেনে অতিরিক্ত তলা করলে ছাড় নয় : রাজউক চেয়ারম্যান

বিভিন্ন স্টেক হোল্ডারদের সাথে আলাপ-আলোচনার ভিত্তিতে অকুপেন্সি (বসবাস বা ব্যবহার সনদ) সনদের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানিয়েছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা।

আজ সোমবার মতিঝিলের রাজউক কার্যালয়ে রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল) এর নেতৃত্বে রিহ্যাব নেতৃবৃন্দের সাথে পূর্ব নির্ধারিত সভায় তিনি এ আশ্বাস দেন।

তিনি জানান, ‘যারা নকশার ব্যত্যয় ঘটিয়ে অতিরিক্ত তলা তৈরি করেছে এবং পার্কিং এর জায়গায় দোকানসহ অন্য স্থাপনা তৈরি করেছে তাদের ছাড় দেওয়া হবে না। ‘

সভায় রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইন্তেখাবুল হামিদ, ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ এবং ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা এবং রাজউক এর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় পূর্বে যারা স্থাপনা নির্মাণ করেছেন এবং অনুমোদিত নকশায় সামান্য পরিমাণ ব্যত্যয় করেছেন তাদের সহনীয় আইনের আওতায় জরিমানার মাধ্যমে বৈধতা দেওয়ার দাবি জানান রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল)।

তিনি বলেন, ‘প্রকল্প শুরুর সময়ে আইনের প্রয়োগ দৃঢ় না থাকায় অনুমোদিত নকশার ব্যত্যয় হয়েছে। ভবন তৈরির পর আইনের দৃঢ় প্রয়োগের প্রেক্ষাপটে অকুপেন্সি সনদ গ্রহণ দুরূহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। ‘

অকুপেন্সি সনদের বিষয়ে প্রয়োজনে বিধিমালা সংশোধনের দাবি জানান তিনি।    

সভায় রিহ্যাব প্রেসিডেন্ট পাওয়ার অব অ্যাটর্নির পূর্বের আইন বহাল রাখার দাবি জানালে রাজউক এর চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা পূর্বের আইন বহাল রাখার আশ্বাস দেন।

মন্তব্য