আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com

সিএমপি কমিশনারের সাথে রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল মতবিনিময় »

সিএমপি কমিশনারের সাথে রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল মতবিনিময়

সিএমপি সম্মেলন কক্ষে চট্টগ্রাম মেট্টোপলিটন কমিশনার (এ্যাডিশনাল আইজিপি) কৃষ্ণ পদ রায়, বিপিএম—বার, পিপিএম—বার এবং রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির মধ্যে মতবিনিময় সভা অুনষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সিএমপি কমিশনার (এ্যাডিশনাল আইজিপি) কৃষ্ণ পদ রায়, বিপিএম—বার, পিপিএম—বার।

রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির নেতৃত্ব দেন রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান হাজী দেলোয়ার হোসেন।

সভায় রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট পুলিশ কমিশনার মহোদয়ের কাছে রিহ্যাবের স্বার্থসংশ্লিষ্ট কয়েকটি বিষয় তুলে ধরেন। সভায় তিনি রিহ্যাব সদস্য, ভূমি মালিক ও ক্রেতার সাথে সৃষ্ট মতবিরোধ বা অন্য কোন সমস্যা সমাধানের জন্য রিহ্যাব এবং পুলিশের সমন্বয়ে একটি যৌথ কমিটি গঠনের প্রস্তাব করেন। এসময় তিনি উল্লেখ করেন, রিহ্যাব সদস্য, ভূমি মালিক ও ক্রেতার সাথে সৃষ্ট মতবিরোধ রিয়েল এস্টেট উন্নয়ন ও ব্যবস্থাপনা আইন ২০১০ এর ধারা ৩৬ (১) এর অনুবলে প্রথমে আপোষে নিষ্পত্তির প্রচেষ্টার বাধ্যবাধকতা রয়েছে।

সভায় রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট হাজী দেলোয়ার হোসেন বলেন, উপরোক্ত বিষয়ে কোন মতবিরোধ সৃষ্টি হলে থানায় অভিযোগ গ্রহনের আগে রিহ্যাবের মেডিয়েশন এ্যান্ড কাস্টমার কেয়ার কমিটি বরাবর প্রেরণের অনুরোধ করেন।

এছাড়া, প্রকল্পের কাজ করতে গিয়ে অনেক সময় ভূমি মালিক, প্রভাবশালী ব্যাক্তি কর্তৃক অনেক হয়রানির শিকার হতে হয়। এতে ডেভেলপার কোম্পানী আর্থিক ক্ষতি ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হয়। এ বিষয়েও তিনি সংশ্লিষ্ট থানায় অযথা হয়রানী না করার জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের আহবান জানান। সভায় রিহ্যাব নেতৃবৃন্দ পুলিশের গৃহীত জনহিতৈষী কর্মকান্ডের জন্য ভুয়সী প্রশংসা করেন।

মতবিনিময় সভায় পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় দেশের আবাসন সংকট সমাধানে রিহ্যাবের অবদান এবং সামাজিক কর্মকান্ডের প্রশংসা করেন। এছাড়া, রিহ্যাব সদস্যদের যেকোন সমস্যা অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের জন্য প্রতিটি থানায় প্রয়োজনীয় নির্দেশনা দেওয়ার প্রতিশ্রম্নতি দেন। এ সময় তিনি আইন মেনে যথা সময়ে ভবন নির্মাণ করার বিষয়ে রিহ্যাব প্রতিনিধিদের প্রতি আহবান জানান।

সভায় সিএমপি’র পক্ষে উপস্থিত ছিলেন, আ স ম মাহাতাব উদ্দিন, পিপিএম—সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ), মাসুদ আহাম্মদ, বিপিএম, পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশিনার (ট্রাফিক), মোঃ আব্দুল ওয়ারীশ, পিপিএম—সেবা, উপ—পুলিশ কমিশনার (সদর), অতিরিক্ত ডিআইজি, মোহাম্মদ আলী হোসাইন, উপ—পুলিশ কমিশনার (ডিবি—পশ্চিম), অতিরিক্ত ডিআইজি, মোসাঃ সাদিরা খাতুন, উপ—পুলিশ কমিশনার (ডিবি—উত্তর), নিষ্কৃতি চাকমা, উপ—পুলিশ কমিশনার (ক্রাইম এ্যান্ড অপারেশনস), ডা. মুহাম্মদ মঞ্জুর মোর্শেদ, উপ—পুলিশ কমিশনার (নগর বিশেষ শাখা), কাজী মোঃ তারেক আজিজ, অতিরিক্ত উপ—পুলিশ কমিশনার (জনসংযোগ) এবং রিহ্যাবের পরিচালক ও রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো—চেয়ারম্যান (১) মোঃ মোরশেদুল হাসান, রিজিওনাল কমিটির সদস্য এ্যাড. আবদুল কাইঊম ভূঁইয়া, সৈয়দ ইরফানুল আলম, মিসেস শারিস্থ বিনতে নূর, নূর উদ্দিন আহমেদ, মাঈনুল হাসান প্রমুখ।