আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
মহান জাতীয় সংসদে ড্যাপ সংশোধন করার দাবি জানালেন প্রকৌশলী ড. মাসুদা সিদ্দিক রোজি এমপি

মহান জাতীয় সংসদে ঢাকা ডিটেলস এরিয়া প্ল্যান ড্যাপ সহ আবাসন খাতের বিভিন্ন আইন সংশোধন করার দাবি জানিয়েছেন সংসদ সদস্য প্রকৌশলী ড. মাসুদা সিদ্দিক রোজী পিইঞ্জ। মহান জাতীয় সংসদে বাজেট সংক্রান্ত আলোচনায় তিনি এ দাবি জানান। তিনি বলেন, বর্তমান ড্যাপ যেভাবে করা হয়েছে তা বাস্তবায়িত হলে কৃষি জমির উপর চাপ পড়বে, পরবর্তীতে খাদ্য সংকট বাড়বে।

ঢাকায় বিভিন্ন এলাকায় বিভিন্ন ধরনের ফার দেওয়ার কারণে নাগরিকদের মাঝে বৈষম্য তৈরি হয়েছে। নতুন ড্যাপ এর কারণে ফ্ল্যাট সংখ্যা হ্রাস পেয়েছে।যার একটা নেতিবাচক প্রভাব পড়তে শুরু করেছে আবাসন খাতে।বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করলে এই খাত থেকে প্রচুর রাজস্ব আদায় করা সম্ভব বলে মনে করেন ড. মাসুদ সিদ্দিক রোজি।

তিনি বলেন, আবাসন খান অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এই খাতের সাথে ২০০এর অধিক লিংকেজ শিল্প জড়িত। বিপুল পরিমাণ লোকের কর্মসংস্থান হয়েছে। সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকাণ্ড সফলভাবে বাস্তবায়নের জন্য আবাসনখাত কে জনবান্ধব করতে হবে, ড্যাপ সংশোধন করতে হবে । ড্যাপ সংশোধন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেন ডঃ মাসুদা সিদ্দিক রোজী।

ডঃ মাসুদা সিদ্দিক রোজী পিইঞ্জ দীর্ঘ দিন রিহ্যাবের পরিচালক ছিলেন এবং রিহ্যাব ট্রেইনিং ইন্সটিটিউটের চেয়ারম্যান ছিলেন। তিনি বাংলাদেশের নরসিংদী জেলার রাজনীতিবিদ, যিনি দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য।