আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
২০১৮ সালের মধ্যে ৪০% কর্মচারীর আবাসন সুবিধা: গণপূর্তমন্ত্রী

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ২০১৮ সালের মধ্যে ঢাকায় কর্মরত ৪০ শতাংশ সরকারি কর্মকর্তা-কর্মচারীর আবাসন সমস্যার সমাধান হবে। বর্তমানে কেবল ৮ শতাংশের আবাসিক সুবিধা রয়েছে। আজ মঙ্গলবার (১০ অক্টোবর) আজিমপুর সরকারি আবাসিক এলাকা পরিদর্শনকালে মন্ত্রী এ তথ্য জানান।

মোশাররফ হোসেন বলেন, আগামী ২০১৮ সালের মধ্যে ঢাকায় কর্মরত সরকারি চাকুরিজীবীদের ৪০ ভাগের সরকারি আবাসন সমস্যার সমাধান হবে। বর্তমানে মাত্র ৮ ভাগ চাকুরিজীবী সরকারি আবাসিক সুবিধা পান।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বলেন, টেনামেন্ট হাউসে সচিব পদমর্যাদার কর্মকর্তাদের জন্য ১১৪টি ফ্ল্যাটের নির্মাণ কাজ চলছে। এসব ফ্ল্যাটের নির্মাণ কাজ শেষ হলে ওই পর্যায়ের কর্মকর্তাদের কোনো আবাসিক সমস্যা থাকবে না। এছাড়া, ইস্কাটনে সবজি বাগান এলাকায় আরো দুটি বহুতল ভবন নির্মাণ করা হলে পর্যায়ক্রমে পুরো এলাকার ভূমি বিন্যাসসহ সকল সুযোগ সুবিধা গড়ে তোলা যাবে। যে পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে তাতে করে আগামীতে ঢাকায় কর্মরত সরকারি চাকুরিজীবীদের কোনো আবাসিক সমস্যা থাকবে না।

এরপর মন্ত্রী গ্রিনরোড, সোবহানবাগ ডি ও ই টাইপ, ইস্কাটন আবাসিক এলাকা পরিদর্শন করেন। এ সময় গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, স্থাপত্য অধিদপ্তরের সংশ্লিষ্ট শীর্ষ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য