আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
বৃষ্টির মধ্য দিয়ে গৃহায়ন অর্থায়ন মেলার ২য় দিন অতিবাহিত

দর্শক ও ক্রেতাদের ব্যাপক আগ্রহের মধ্যদিয়ে দ্বিতীয় দিন অতিবাহিত করেছে ‘গৃহায়ন ও অর্থায়ন মেলা-২০১৭’। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে এ মেলা চলছে। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) থেকে এ মেলা শুরু হয়। শুক্রবার (২০ অক্টোবর) মেলার দ্বিতীয় দিন। সকাল ১০টা থেকে শুরু হওয়া এই মেলা চলে রাত ৯টা পর্যন্ত। তিন দিনব্যাপী মেলাটি সবার জন্য উন্মুক্ত। এছাড়া, প্রতিদিন র‌্যাফেল ড্রতে থাকছে আকর্ষণীয় পুরস্কার। বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি) আয়োজিত মেলাটি আজ শনিবার (২১ অক্টোবর) পর্যন্ত।

জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে শুরু হলেও দ্বিতীয় দিনে মেলায় বৃষ্টির কারনে সাড়া ফেলতে পারেনি। তবে অনেকেই ঝিরিঝিরি বৃষ্টি উপেক্ষা করে মেলায় এসেছেন। তবে তা আয়োজকদের প্রত্যাশার তুলনায় কম।

এদিকে মেলা উপলক্ষ্যে স্টল পরিদর্শনে আসেন জনপ্রিয় অভিনেতা চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। মেলায় জেমস ডেভেলপমেন্টস এর স্টলে বেশ কিছু সময় কাটান তিনি।

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর সার্বিক সহযোগিতায় মেলায় আবাসন খাতের সাথে সংশ্লিষ্ট বিশেষায়িত প্রতিষ্ঠান, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, রিয়েল এস্টেট ও আবাসন সামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় ৩১টি ডেভেলপার প্রতিষ্ঠান, সাতটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসহ সর্বমোট ৪৭টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। মেলায় সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে গ্রীনবীজ এ্যাড পয়েন্ট।

বিএইচবিএফসি জানিয়েছে, মেলায় রয়েছে বিভিন্ন আবাসন প্রতিষ্ঠানের বিশেষ অফার। অনেকেই দিচ্ছেন বুকিং মানিতে বিশেষ ছাড়। এছাড়া, মেলা উপলক্ষ্যে প্রায় প্রতিটি ফ্ল্যাটে রয়েছে বিশেষ ছাড়ের ব্যবস্থা। যেসকল ক্রেতা মেলায় এসেছেন তাদের আগ্রহ ছিল ছোট আকারের ফ্ল্যাটের দিকে। নিম্ন-মধ্যবিত্ত ও মধ্যবিত্ত ক্রেতার সংখ্যা বেশি ছিল।

কোম্পানিগুলো তাদের বিভিন্ন প্রজেক্টের তথ্য লিফলেটের মাধ্যমে উপস্থাপন করছে। প্রজেক্টের বিভিন্ন সুবিধাগুলো তুলে ধরছে। আবার কেউ কেউ ডিসকাউন্ট দিয়ে ক্রেতা আকৃষ্ট করছে।

দ্বিতীয় দিন মেলা পরিদর্শন করেন রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট (প্রথম) লিয়াকত আলী ভূইয়া, সংগঠনটির পরিচালক কামাল মাহমুদ, মো: শাকিল কামাল চৌধুরীসহ আরো অনেকে। পরিদর্শনের এক পর্যায়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে লিয়াতক আলী ও শাকিল কামাল চেৌধুরী বলেন, প্রথমাবরের মতো বিএইচবিএফসি গৃহায়ন অর্থায়ন মেলার আয়োজন করেছে। মেলার দ্বিতীয় দিন সকালে বৃষ্টির কারণে দর্শক ও ক্রেতাদের উপস্থিতি কম থাকলে শেষ দিন তা বাড়বে বলে প্রত্যাশা করেন তাঁরা।

দেশে প্রথমবাবের চলছে “গৃহায়ন অর্থায়ন মেলা-২০১৭”। ১৯ অক্টোবর সকাল সাড়ে ১০টায় রাজধানীর সোনারগাঁও হোটেলে এই মেলার উদ্ধোধন ঘোষনা করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

মন্তব্য