আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
আবাসন ব্যবসা ডিসেন্ট্রালাইজড করলে চাপ কমবে ঢাকায়

রাজধানীতে জমির মূল্য বেশি হওয়ায় ফ্ল্যাটের দাম বেশি। ঢাকার বাইরে সরকারি জমিতে কম মূল্যে প্রকল্প করার সুযোগ দিলে ঢাকার উপর চাপ কমবে। এজন্য আবাসন ব্যবসা ডিসেন্ট্রালাইজড করার পক্ষে মত দিয়েছেন রিহ্যাবের পরিচাল এবং রিহ্যাব ফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী।

শাকিল কামাল বলেন, ঢাকা শহরে ফ্ল্যাটের দাম বেশি, জমির মূল্য বেড়ে যাওয়ার কারণে আল্টিমেটলি ফ্ল্যাটের দাম বেশি হয়ে যায়। আমরা ঢাকার বাইরে বিভিন্ন জায়গায় প্রজেক্ট করছি। ঢাকার বাইরে যেখানে সরকারের জমি আছে সেগুলো স্বপ্ল মূল্যে বরাদ্দ দিয়ে নগরায়ন ও সঙ্গে ইংলিশ মিডিয়াম স্কুল, কলেজ, হাসপাতাল করলে ঢাকার উপর চাপ পড়বে না। এখনকার মতো ঢাকায় এসে পড়তে হবে না, লোডটাও কম হবে। এটা (আবাসন ব্যবসা) ডিসেন্ট্রালাইজড করতে হবে।

এখন অধিকাংশ জায়গায় ফোর লেনের রাস্তা হওয়ায় ঢাকার সঙ্গে যোগাযোগ সহজ হয়েছে বলেও মনে করেন শাকিল কামাল। আবাসন ব্যবসায় নিবন্ধন ফি কমানোরও দাবি জানান কামাল।

সরকারের কাছে আবেদন জানিয়ে তিনি বলেন, আমাদের যে নিবন্ধন ফি সেটা যেন কমানো হয়। না কমানোর কারণে নিবন্ধন বন্ধ আছে। কমিয়ে দিলে অনেক বেড়ে যাবে, সরকারেরও রেভিনিউ আসবে, নতুন নতুন প্রকল্প হাতে নিয়ে নতুন উদ্যোগে শুরু করবো।

শেয়ার করুন