আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
গৃহকর: ২২৭ জনের ভ্যালু কমে ৬১ লাখ ৩৫ হাজার টাকা নির্ধারণ

চট্টগ্রামে ২২৭ জনের প্রাথমিক ভ্যালু ৬১ লাখ ৩৫ হাজার ৭০০ টাকা নির্ধারণ করা হয়েছে। পঞ্চবার্ষিক পুনর্মূল্যায়নের পর তাঁদের প্রাথমিক ভ্যালু ২ কোটি ৫৫ লাখ ২৮ হাজার ৯০০ টাকা থেকে কমিয়ে উক্ত টাকা ধার্য করেন আপিল রিভিউ বোর্ড। রোববার (১২ নভেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) রাজস্ব সার্কেল-৭ এর আপিল শুনানিকালে বোর্ড এ টাকা নির্ধারণ করেন। এর মধ্যে ২৩ জন গরিব ও মুক্তিযোদ্ধার হোল্ডিংয়ের বিপরীতে ৩০০ টাকা ভ্যালুতে বার্ষিক ৫১ টাকা গৃহকর এবং ২৪ জনের পাঁচ বছর আগের করই বহাল রাখা হয়েছে।

চসিক মেয়র দপ্তরে অনুষ্ঠিত শুনানিতে সভাপতিত্ব করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন এবং প্রধান রাজস্ব কর্মকর্তার দপ্তরে রিভিউ বোর্ডের শুনানিতে মেয়রের পক্ষে সভাপতিত্ব করেন কাউন্সিলর হাবিবুল হক। এ সময় আপিল রিভিউ বোর্ড সদস্য প্রকৌশলী এম আবদুর রশিদ, অ্যাডভোকেট চন্দন বিশ্বাস, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কর বিধি ১৯৮৬ এর ১৯, ২০ ও ২১ ধারার আওতায় চসিক ৪১টি ওয়ার্ডে সম্প্রতি অনুষ্ঠিত অ্যাসেসমেন্ট সংক্রান্ত বিষয়ে আপিল-আপত্তি দাখিলের সময় ১১ নভেম্বর থেকে বাড়িয়ে ১১ ডিসেম্বর করেছে।

সম্পাদনা: এনএম/আরএ/এসএ

মন্তব্য