আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
`পূর্বাচল-ঝিলমিলে এক লাখ ফ্ল্যাট গ্রহণযোগ্য মূল্যে বিক্রি হবে’

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় দেশের সরকারি কর্মকর্তাদের জন্য বহুতল আবাসিক ভবন নির্মাণ করছে। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ তথ্য জানিয়ে বলেন, রাজধানীর উত্তরা তৃতীয় পর্ব, পূর্বাচল ও ঝিলমিল আবাসিক এলাকায় প্রায় এক লাখ ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে। এসব ফ্ল্যাট গ্রহণযোগ্য মূল্যে সাধারণ মানুষের মধ্যে বিক্রি করা হবে।

গণপূর্ত মন্ত্রী বলেন, এজন্য সরকারের পক্ষ থেকে ব্যাংকগুলোর মাধ্যমে কম সূদে ঋণ দেয়ারও পদক্ষেপ নেওয়া হবে।

রোববার (২১ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে মিট দ্য রিপোর্টার্স-এ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মোশাররফ হোসেন এসব কথা বলেন।

মোহাম্মদপুরে পরিত্যক্ত বাড়ি সংস্কার করে নতুন করে বরাদ্দ
মোহাম্মদপুর এলাকায় পরিত্যক্ত বাড়ি সংস্কার করে নতুন করে বরাদ্দ দেয়া হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ঢাকার চারপাশের নদীগুলোকে দূষণমুক্ত করার উদ্যোগ নেওয়া হয়েছে। পূর্বাচলকে একটি স্মাট সিটি হিসেবে গড়ে তুলতে ৪৮ কিলোমিটার লেক তৈরি করা হচ্ছে।

আবাসন নির্মাণে পরিবেশ বান্ধব উপকরণ ও পরিকল্পিত নগরায়নের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, অবৈধ দখলদারদের কাছ থেকে সরকারি খাস জমি উদ্ধারের সব ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে।

ডিআরইউর আয়োজনে এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি সাইফুল ইসলাম। সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম হাসিবসহ অন্যরাও উপস্থিত ছিলেন।

ঢাকার রিপোর্টার্স ইউনিটির কোনো নিজস্ব জায়গা না থাকার কথা জানিয়ে নিজস্ব একটি জায়গায় বহুতল ভবন তৈরি এবং উত্তরায় ডিআরইউর জমিতে আবাসন প্রকল্প তৈরিতে গৃহায়নমন্ত্রীর সহায়তা চান সংগঠনটির নেতারা।

মন্ত্রী বলেন, নিজেদের জমি থাকলে সেখানে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ সেখানে ভবন তৈরি করে দিতে পারে। এ বিষয়ে ডিআরইউর সঙ্গে চুক্তি করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

সম্পাদনা: এসকে/জেডএইচ/এমএন

মন্তব্য