আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
ভূঁইগড়ে অনুমোদনহীন ৩ ভবন ভেঙেছে রাজউক

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা খানার ভূঁইগড় এলাকায় অনুমোদনহীন তিনটি অবৈধ ভবন ভেঙে দিয়েছে রাজউকের ভ্রাম্যমাণ আদালত। একই সাথে দুইটি প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়। 

নারায়ণগঞ্জ রাজউক জোন-৮ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াসমিন আক্তারের নেতৃত্বে গতকাল সকাল দশটায় ভূঁইগড় কাজীবাড়ি এলাকায় ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়। এ সময় আরো উপস্থিত ছিলেন সংস্থাটির অথোরাইজ অফিসার শেখ তৌফিকুর রহমানসহ কর্মকর্তারা। দুপুর একটা পর্যন্ত চলে এই উচ্ছেদ অভিযান।
নারায়ণগঞ্জ রাজউক জোন ৮ এর অথোরাইজ অফিসার শেখ তৌফিকুর রহমান জানান, রাজউকের অনুমোদন ছাড়াই সম্পূর্ণ অবৈধভাবে ভবন নির্মাণ ও ব্যবসা প্রতিষ্ঠন পরিচালনার অভিযোগে নজরুল ইসলামের মালিকানাধীন ইবনে সিনা ফুড অ্যান্ড কেমিক্যাল কারখানাকে ১০ লাখ টাকা এবং হাজী আবদুল মান্নানের মালিকানাধীন নওগাঁ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।
এর পাশাপাশি এই দুই প্রতিষ্ঠানের অবৈধ ভবন ভেঙে দেয়াসহ একই অভিযোগে অলিউল্লাহর মালিকানাধীন নির্মাণাধীন একটি সাততলা ভবন ভেঙে দেয় ভ্রাম্যমাণ আদালত। তবে সাততলা ভবনটির মালিককে অবৈধ স্থাপনা নিজ দায়িত্বে অপসারণ করতে ১ মাসের সময় বেঁধে দেয়া হয়েছে।
রাজউকের এই কর্মকর্তা আরো জানান, অবৈধ ভবনের তালিকা অনুযায়ী তাদের উচ্ছেদ করতে প্রতি মাসেই ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হবে। অনুমোদনহীন কোন অবৈধ ভবন বা ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ছাড় দেয়া হবে না।