আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
কাল থেকে শুরু হচ্ছে চট্টগ্রামে রিহ্যাব ফেয়ার

চট্টগ্রামে কাল শুরু হচ্ছে চার দিনব্যাপী রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার-২০২১। রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) ‘স্বপ্নীল আবাসন সবুজ দেশ, লাল সবুজের বাংলাদেশ’-স্লোগানে হোটেল রেডিসন ব্লুতে এই ফেয়ার আয়োজন করছে। এতে রিয়েল এস্টেট ব্যবসায় সম্পৃক্ত বিভিন্ন প্রতিষ্ঠানের ৭১টি স্টল থাকবে। মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম ক্লাব হলে সংবাদ সম্মেলনে এসব তথ্য উপস্থাপন করা হয়।

সংবাদ সম্মেলনে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম আঞ্চলিক কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি বলেন, আর্থিক প্রতিষ্ঠান ও বিল্ডিং ম্যাটেরিয়ালস উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠানসহ এই শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন লিংকেজ প্রতিষ্ঠানকে ফেয়ারে অংশগ্রণ করার সুযোগ করে দেওয়া হয়েছে।

এ ফেয়ারে গোল্ড স্পন্সর হিসাবে ৪টি প্রতিষ্ঠান, কো-স্পন্সর হিসাবে ১৫টি, ৬টি আর্থিক প্রতিষ্ঠান এবং ৮টি বিল্ডিং ম্যাটেরিয়ালস প্রতিষ্ঠানসহ মোট ৪৬টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। এবারের মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের ৭১টি স্টল স্থান পাচ্ছে। আর্থিক প্রতিষ্ঠান ও বিল্ডিং ম্যাটেরিয়ালসসহ কয়েকটি লিংকেজ প্রতিষ্ঠানকে ফেয়ারে অংশগ্রহণ করার সুযোগ করে দেয়া হয়েছে।

মেলায় গোল্ড স্পন্সর প্রতিষ্ঠান হচ্ছে চারটি। এরমধ্যে রয়েছে-এয়ারবেল ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেড, রূপায়ন সিটি উত্তরা, ইউএস বাংলা লিমিটেড এবং উইকন প্রপার্টিজ। কো স্পন্সর প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে-আমিন মোহাম্মদ ল্যান্ড ডেভেলপমেন্টস লিমিটেড, বিল্ডিং টেকনোলজি অ্যান্ড আইডিয়াস লিমিটেড (বিটিআই), সিএ প্রপার্টি ডেভেলপমেন্ট লিমিটেড, কনকর্ড রিয়েল এস্টেট অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড, এপিক প্রপার্টিজ লিমিটেড, ইক্যুইটি প্রপার্টি ম্যানেজম্যান্ট লিমিটেড, ফিনলে প্রপার্টিজ লিমিটেড, জুমাইরাহ হোল্ডিংস লিমিটেড, র‌্যাংকস এফসি প্রপার্টিজ লিমিটেড, শেঠ প্রপার্টিজ লিমিটেড, স্যানমার প্রপার্টিজ লিমিটেড, সাফ হোল্ডিংস লিমিটেড, রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেড, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এবং সেম ইউপিভিসি লিমিটেড। রিহ্যাব ফেয়ারে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন।

লিখিত বক্তব্যে আবদুল কৈয়ূম বলেন, আবাসন খাতের নিবন্ধন ফি কমিয়ে ৬-৭ শতাংশে নামিয়ে আনা হলে এ খাত আবারও ঘুরে দাঁড়াবে। কারণ জাতীয় প্রবৃদ্ধিতে ১৫ শতাংশ ভূমিকা রাখছে আবাসন খাত। অথচ এ খাতের উন্নয়ন বা এটিকে টিকিয়ে রাখতে সরকারের তেমন কোনো উদ্যোগ নেই। নীতিনির্ধারণী কিছু সমস্যার কারণে আবাসন খাত সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। তবে এই সঙ্কটময় অবস্থা থেকে ধীরে ধীরে বেরিয়ে আসছে আবাসন খাত।

এ সময় উপস্থিত ছিলেন রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট-১ কামাল মাহমুদ, রিহ্যাবের পরিচালক ইঞ্জিনিয়ার দিদারুল হক চৌধুরী ও মাহবুব সোবহান জালাল তানভীর।

আগামীকাল ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নছরুল হামিদ এমপি। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ।

মন্তব্য