আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com

অন্তবর্তীকালীন সময়ের জন্য নিযুক্ত রিহ্যাবের প্রশাসক জান্নাতুল ফেরদৌসের সঙ্গে রিহ্যাব সদস্যদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে কারওয়ান বাজারস্থ ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) মিলনায়তনে এই সভাটি অনুষ্ঠিত হয়। 

সম্প্রতি রিহ্যাবের বাতিল হয়ে যাওয়া কমিটি নানা ভাবে নির্বাচনকে প্রভাবিত এবং আইনগত জটিলতা সৃষ্টি করে আবাসন শিল্পখাতের এই সংগঠনটিকে স্থবির করে তুলেছিল। উচ্চ আদালতের নির্দেশনায় বাণিজ্য মন্ত্রণালয় বিধি মোতাবেক রিহ্যাবে উপসচিব জান্নাতুল ফেরদৌস’কে প্রশাসক হিসেবে নিয়োগ প্রদান করেন। একই সঙ্গে একটি নির্বাচন বোর্ড (২০২৪-২৬) গঠন করে দেয়। প্রশাসক এবং নির্বাচন বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে রিহ্যাব সদস্যদের এটাই ছিল প্রথম সভা। রিহ্যাবের সাবেক সিনিয়ির সহসভাপতি লিয়াকত আলী ভূইয়াসহ রিহ্যাবের অনেক সিনিয়র সদস্যবৃন্দ এবং সাধারণ সদস্যরা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

মতবিনিয়ম সভায় বাণিজ্য মন্ত্রনালয়ের উপসচিব ও রিহ্যাবে নব নিযুক্ত প্রশাসক জান্নাতুল ফেরদৌস একটি সুষ্ঠু, সুন্দর  এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য সকল রিহ্যাব মেম্বারদের সহযোগীতা কামনা করেন। তিনি বলেছেন, সংঘ স্মারক বিধি এবং প্রচলিত আইন মেনেই সুষ্ঠু নির্বাচন হবে। তিনি প্রত্যাশা করেন কোনো রিহ্যাব সদস্য নির্বাচন বানচালের অপচেষ্টা করবেন না। আবাসন শিল্পের অগ্রগতির জন্যই অবাধ ও নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন। বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব ও রিহ্যাব নির্বাচন বোর্ডের (২০২৪-২৬)চেয়ারম্যান সাদেক আহমদ নির্দিষ্ট সময়ের মধ্যে নিরপেক্ষ নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছেন। সভায় রিহ্যাব নির্বাচন বোর্ডের (২০২৪-২৬)সদস্য নুসরাত আইরিন ও মোহাম্মদ মশিউর রহমানসহ রিহ্যাব সদস্য প্রতিষ্ঠানের  প্রতিনিধিবৃন্দ বিভিন্ন বিষয়ে তাদের মতামত তুলে ধরেন। গত ৩ ডিসেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করেছে বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক গঠিত নির্বাচন বোর্ড।আগামী ২৪ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে রিহ্যাব পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।