আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
আগামীতে আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এই সেক্টরের রোল মডেল হতে পারে-পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড নতুন করে শুরু করলেও দ্রুত সময়ের মধ্যে ভালো সাফল্য অর্জন করেছে বলে মনে করেন মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, এমপি। যথাযথ আইন মেনে অর্থনৈতিক সুযোগগুলোকে কাজে লাগিয়ে দক্ষতার সাথে এগিয়ে যেতে পারলে আগামীতে আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এই সেক্টরের রোল মডেল হতে পারে বলে অভিমত প্রকাশ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। আলফা ইসলামি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর ১০০ কোটি টাকার ব্যবসায়ীক অর্জন এবং ডিনার পার্টি উদযাপন শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শনিবার রাতে গুলশান -১ এর সেলিব্রেটি কনভেনশন হল, অটোবি সেন্টারে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

তিনি বলেন, দেশীয় ইন্স্যুরেন্স কোম্পানি ঠিকমত কাজ না করলে তা বিদেশী বড় বিনিয়োগকারীদের কাছে চলে যেতে পারে যা দেশের জন্য কাম্য নয়। কিছু কিছু ইন্স্যুরেন্স কোম্পানির কারণে এই সেক্টরে সুনাম ক্ষুণ্ণ হয়েছে। আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সকে সেই হারানো সুনাম ফিরিয়ে আনার জন্য আইন মেনে কাজ করার আহ্বান জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, এমপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিয়েল এস্টেট এ্র্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ(রিহ্যাব)এর প্রেসিডেন্ট এবং আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর চেয়ারম্যান আলমগীর শামসুল আলামিন (কাজল)। তিনি বলেন, “আমরা আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর ম্যানেজমেন্টকে নির্দেশ দিয়েছি সকল নিয়মনীতি মেনে ব্যবসা পরিচালনা করার জন্য। নিয়মনীতি যথাযথভাবে না মেনে আমরা কোন ব্যবসা করবো না। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের যে সকল আইন-কানুন ও দিক নির্দেশনা রয়েছে তা সকল কিছু পরিপূর্নভাবে পালন করেই পেশাদারিত্বের ভিত্তিতে কাজ চলছে। আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স আইনের বাহিরে এক বিন্দু যাবে না উল্লেখ করে আলমগীর শামসুল আলামিন বলেন, সততা এবং দক্ষতার কারণে ৯ মাসে এই ১০০ কোটি টাকার ব্যবসায়ীক অর্জন সম্ভব হয়েছে।

অনুষ্ঠানে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য কামরুল হাসান (লাইফ) ও মোঃ নজরুল ইসলাম (নন-লাইফ) তাদের বক্তব্যে বীমা খাতের নানা দিক তুলে ধরেন। কামরুল হাসান বলেন, আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এর বিরুদ্ধে এখন পর্যন্ত গ্রাহকের কোন অভিযোগ পাই নাই। ৭ দিনের মৃত্যু দাবির পেমেন্ট আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স দ্রুত পরিশোধ করছে যা প্রশংসার দাবিদার। যে ভাবে আইন মেনে এগিয়ে যাচ্ছে তা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করেন তিনি।

অনুষ্ঠানে সারা দেশ থেকে আলফা ইসলামি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ১৪০০শত প্রতিনিধি অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানে আলফা ইসলামি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রধান নির্বাহী কর্মকর্তা নুরে আলম ছিদ্দিকী অভি কোম্পানির বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য প্রদান করেন। কোম্পানির প্রতিনিধিদের বক্তব্যের ফাঁকে ফাঁকে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় মুগ্ধ হন অতিথিরা।