আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টার সাথে রিহ্যাব এর বৈঠক »

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টার সাথে রিহ্যাব এর বৈঠক

অন্তর্বর্তী সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান এর সাথে বৈঠক করেছেন রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর নেতৃবৃন্দ। রিহ্যাব প্রেসিডেন্ট মোঃ ওয়াহিদুজ্জামান এর নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধি দল আজ সচিবালয়ে তাঁর সাথে সাক্ষাত করেন। সাক্ষাতে রিহ্যাব এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূইয়া, ভাইস প্রেসিডেন্ট-২ মোহাম্মদ আক্তার বিশ্বাস, ভাইস প্রেসিডেন্ট-৩ ইঞ্জি. আব্দুল লতিফ, ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) আব্দুর রাজ্জাক, রিহ্যাব পরিচালক প্রকৌশলী মোঃ মহসীন মিঞা এবং ড. মো: হারুন অর রশিদ উপস্থিত ছিলেন। আবাসন খাতের বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে এই বৈঠক অনুষ্ঠিত হয়।  এ সময় বিদ্যুৎ সচিব এবং খনিজ সম্পদ বিভাগের সচিব উপস্থিত ছিলেন।

রিহ্যাব প্রেসিডেন্ট মোঃ ওয়াহিদুজ্জামান আবাসিক খাতে পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সংযোগ দেওয়ার দাবি জানান। একই সাথে তিনি বলেন, নবনির্মিত ভবনে আদৌ সোলারের কোন ব্যাববহার হয় না। কিন্তু ভবনে বাধ্যতামূলক সোলার সিস্টেম স্থাপনা করতে হয়। ইহা এক প্রকার আর্থিক অপচয়। প্রকারান্তরে এটার প্রভাব ক্রেতা সাধারণের উপরই পড়ে। এ নিয়ম বাতিল করার দাবি জানান তিনি।

রিহ্যাব এর দাবির প্রেক্ষিতে অন্তর্বর্তী সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল বলেন, আমাদের মূল্যবান প্রাকৃতিক গ্যাসের সংকট রয়েছে। আগামীতে গ্যাস এর সরবরাহ বৃদ্ধি পেলে দাবি বিবেচনা করবেন।

তবে নবনির্মিত ভবনে সোলার এবং বিদ্যুৎ বিল এর বিভিন্ন অস্বাভাবিকতার বিষয়ে একটি কমিটি গঠনের নির্দেশনা দেন। বিদ্যুৎ সচিবের নেতৃত্বে এই কমিটি গঠন করা হবে। সেই কমিটি এই সমস্যা সমাধান করবে।

গ্যাস সমস্যার সমাধানের জন্য রিহ্যাব এর বিভিন্ন সদস্যবৃন্দ রিহ্যাব এর নিকট পত্র প্রেরণ করেন। সেই সব পত্র জ্বালানি সচিবের নিকট হস্তান্তর করা হয়। বৈঠকে উপদেষ্টা এবং সচিব সমস্যা সমাধানের জন্য গুরুত্বের সাথে বিবেচনা করবেন বলে আশ্বাস দেন।